ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

নরসিংদীর শিবপুরে বাড়িতে আগুন-লুটপাট 

  শুভ্রজিৎ সাহা পিয়াল নরসিংদী

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৪, ২১:২০

নরসিংদীর শিবপুরে বাড়িতে আগুন-লুটপাট 
শিবপুরে চাঁদা না দেয়ায় বাড়িতে আগুন ও লুটপাট চালানো হয়েছে। ছবি: প্রতিবেদক

নরসিংদীর শিবপুরে চাঁদা না দেয়ায় বাড়িতে আগুন ও লুটপাট চালানো হয়েছে। প্রায় ১২ লক্ষ টাকা মূল্যের বসতবাড়ি আগুনে পুড়িয়ে দেয়াসহ স্বর্ণ, গহনা ও ঘরের সকল মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে গিয়েছে বলে ভুক্তভোগীদের অভিযোগ। বর্তমানে পরিবারটি নিঃস্ব হয়ে যাযাবরের মত জীবন যাপন করছে।

গতকাল শুক্রবার রাতে শিবপুর উপজেলার মজলিশপুর গ্রামে ফাতেমা আক্তারের বাড়িতে ওই হামলা চালানো হয়। ৩০ হাজার টাকা চাঁদা না দেয়ায় স্থানীয় সন্ত্রাসী হানিফা ও মনিরের নেতৃত্বে ৪০-৫০ জনের একটি দল হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে বলে শিবপুর মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ফাতেমা আক্তার।

স্থানীয় মানুষজন ও ভুক্তভোগী ফাতেমা বলেন, দেশের এই পরিস্থিতিতে কয়েকদিন ধরে মজলিশপুরের চিহ্নিত সন্ত্রাসী হানিফা, মনির, আলতাফ, শামসুল, রতু, লংকু,জনি, আরিফ ওরা আমার ছেলে মোবারক হোসেনের কাছে ৩০ হাজার টাকা চাঁদা করে আসছে। ছেলে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বিভিন্নভাবে ভয়-ভীতি ও মেরে ফেলার হুমকি দেয় তারা। একপর্যায়ে সুকৌশলে সাজিয়ে-গুছিয়ে একটি মেয়েকে সাথে নিয়ে জোরপূর্বক হানিফা ও মনিরে নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন বাসায় ঢুকে পড়ে। তাদের সাথে থাকা ওই মেয়েটিকে দিয়ে আমার ছেলে মোবারককে ফাঁসানোর চেষ্টা করে। বিনিময়ে টাকা দাবি করে। এ সময় তারা ঘরে ভাঙচুর চালায়। থানায় খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, এরপর থেকে তারা আরও বেপরোয়া হয়ে ওঠে। রাস্তাঘাট, মোবাইল ফোনসহ বিভিন্ন মাধ্যমে আমাদেরকে হুমকি দিতে থাকে। তাদের হুমকির ভয়ে সবাই বাসা ছেড়ে দেই। এই সুযোগে গতকাল রাত ১২টার দিকে হানিফা ও মনিরের নেতৃত্বে ওদের সম্পূর্ণ দল প্রথমে, বাসায় ঢুকে তালা ভেঙ্গে আলমারি থেকে পাঁচ ভরি স্বর্ণ ও নগদ ৪০ হাজার টাকাসহ ঘরের সকল মূল্যবান জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়। এরপর পুরো বাড়িতে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। দাউদাউ করে জ্বলা আগুনে আমার সম্পূর্ণ বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে বাসার আগুন নেভায়।

ভুক্তভোগী ফাতেমা আরও বলেন, আমার জীবনের সর্বশেষ সম্বল, সবমিলিয়ে প্রায় ১২ লক্ষ টাকা দিয়ে বাড়িটা তৈরি করি। সম্পূর্ণ বাড়িটা ছারখার হয়ে গিয়েছে। আমরা পরিবার নিয়ে এখন পথে বসে গিয়েছি। এর সুষ্ঠু বিচার চাই।

শিবপুর মডেল থানার অফিসার ইনচার্জ আফজাল হোসেন বলেন, ঘটনাটি সম্পর্কে জানতে পেরেছি। অভিযোগের প্রেক্ষিতে পদক্ষেপ নেব।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত